আমার স্কুল, আমার বাগানের যাত্রা শুরু

 

মোঃ মারুফ হোসেন: শিক্ষার্থীদেরকে বৈচিত্রপূর্ণ তরুরাজির সাথে ভালোবাসার বন্ধন বিনির্মাণে জেলা প্রশাসন মুন্সীগঞ্জের সকল স্কুলে একটি করে সুদৃশ্য বাগান করার পরিকল্পনা হাতে নিয়েছে। “আমার স্কুল আমার বাগান” শীর্ষক বাগান তৈরির পরিকল্পনার অংশ হিসেবে রামপাল ইউনিয়নের বছিরননেছা উচ্চ বিদ্যালয়ের আঙ্গিনায় ফুলের বাগান করা হয়েছে।

বুধবার (৭ ফেব্রুয়ারী) সকালে দৃষ্টিনন্দন ফুলের বাগানটি উদ্ভোদন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আবু জাফর রিপন, বিপিএএ। নাম ফলক উন্মোচন ও ফিতা কেটে উদ্বোধনের সময় এছাড়াও সেখানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ রিফাত ফেরদৌস ও বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

এ সময় জাতীয় পতাকা হাতে শিক্ষার্থীরা ডিসি মহোদয়কে বিদ্যালয়ে সংবর্ধনা জানান। ফুলের বাগানটিতে চন্দ্রমল্লিকা, গাঁদা, গোলাপ, ক্যালেন্ডুলা, অ্যাস্টার সহ নানা জাতের রংবেরঙের ফুলের চারা শোভা পাচ্ছে। ফুলের সাথে শিক্ষার্থীদের পরিচিতি বাড়াতে প্রতিটি চারার সাথে নামফলকে এর বৈজ্ঞানিক নাম ও উপকারিতা সহ বিস্তারিত উল্লেখ করা হয়েছে।

জেলা প্রশাসনের এই কার্যক্রমকে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা স্বাগত জানিয়েছে। এই উদ্যোগের ফলে শিক্ষার্থীদের বাগান করার আগ্রহ বৃদ্ধি পাবে।

 

Be the first to comment on "আমার স্কুল, আমার বাগানের যাত্রা শুরু"

Leave a comment

Your email address will not be published.


*