শিরোনাম

বাংলাদেশের ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সরাসরি ভারত বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা

বাংলাদেশের সঙ্গে আয়ারল্যান্ডের প্রথম ওয়ানডে ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে যাওয়ায় ভারত বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণের টিকিট পেল দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে আয়ারল্যান্ডকে খেলতে হবে বাছাইপর্বে।

টাইগারদের সঙ্গে সিরিজের ৩টি ম্যাচই জিততে পারলে অষ্টম দল হিসেবে সরাসরি বিশ্বকাপে অংশ নেয়ার সুযোগ থাকত আয়ারল্যান্ডের। কিন্তু প্রথম ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় সে সুযোগ হাতছাড়া হলো আইরিশদের। তাতে অনায়াসে বিশ্বকাপের টিকিট পেয়ে গেল প্রোটিয়ারা।

ওয়ানডে সুপার লিগের দক্ষিণ আফ্রিকার পয়েন্ট ৯৮। আয়ারল্যান্ডের পয়েন্ট ৬৮। তিন ম্যাচের সিরিজে তারা বাংলাদেশের বিপক্ষে ৩-০ ব্যবধানে জিততে পারলে পয়েন্ট হত ৯৮। তখন নেট রানরেটে আয়ারল্যান্ডের সরাসরি যোগ্যতা অর্জনের সম্ভাবনা বেশি থাকত। কিন্তু খেলা ভেস্তে যাওয়ায় বাংলাদেশ ও আয়ারল্যান্ড দুদলই ৫ পয়েন্ট করে পেল। অর্থাৎ, বাকি দুটি ম্যাচ জিতলেও সর্বোচ্চ ৯৩ পয়েন্ট হবে আয়ারল্যান্ডের। কোনোভাবেই আর দক্ষিণ আফ্রিকাকে ছুঁতে পারবে না তারা।

ভারত বিশ্বকাপের টিকিট পাওয়া অন্য ৭টি দল হলো নিউজিল্যান্ড, ইংল্যান্ড, ভারত, বাংলাদেশ, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। ওয়ানডে সুপার লিগে নিউজিল্যান্ডের ১৭৫, ইংল্যান্ডের ১৫৫, ভারতের ১৩৯, বাংলাদেশের ১৩৫, পাকিস্তানের ১৩০, অস্ট্রেলিয়ার ১২০ ও আফগানিস্তানের পয়েন্ট ১১৫।

ভারত বিশ্বকাপে অংশ নেবে মোট ১০ দল। বাকি দুটি দল আসবে বাছাইপর্ব খেলে।

আলোকিত মুন্সীগঞ্জ ডেস্ক রিপোর্ট

 

Be the first to comment on "বাংলাদেশের ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সরাসরি ভারত বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা"

Leave a comment

Your email address will not be published.


*