শিরোনাম

চলে গেলেন জোড়া লাগানো ইতি ও সিঁথী

 

স্টাফ রিপোর্টার ॥ অবশেষে মুন্সিগঞ্জের শ্রীনগরে জীবনের সাথে প্রায় সাড়ে ৩ মাস যুদ্ধ করে মৃত্যুর কাছে হেরে গেল জোড়া লাগানো সেই দুই বোন ইতি ও সিঁথী। সোমবার সকাল ১০ টার দিকে উপজেলার দোগাছি এলাকার নিজ বাড়িতে তাদের মৃত্যু হয়।

স্থানীয়রা জানায়, গত বছরের ৫ ডিসেম্বর দোগাছী এলাকার আবুল কালামের স্ত্রী তাসলিমা আক্তার ঢাকার কেরাণীগঞ্জের হাসনাবাদ এলাকার আদদ্বীন হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে পৃথিবীতে আসে যমজ দুই কন্যা ইতি ও সিঁথী। পর ১০ ডিসেম্বর তাদের হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়। শিশু দুটিকে নিয়ে মহাবিপাকে পড়ে দরিদ্র পিতা মাতা। সংবাদটি মিঢিায় প্রকাশের পর স্থানীয় প্রশাসনের নজরকারে।

শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহিদুর ইসলাম যান শিশু দুটির শ্রীনগরের দোগাছি গ্রামের বাড়িতে। সেখানে সে শিশুদের খাবার দাবারের জন্য কিছু আর্থিক সহযোগিতা করেন। পরে জেলা প্রশাসক সায়লা ফারজানার সহযোগিতা নিয়ে শ্রীনগর ইউএনও গত বছর ১৭ ডিসেম্বর তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে নিয়ে ভর্তির ব্যবস্থা করেন। সেখানে ৭দিন চিকিৎসার পর তাদেরকে ২৪ ডিসেম্বর নিজ বাড়িতে নিয়ে আসে তাদের পরিবার। চিকিৎসকদের বরাত দিয়ে বাবা আবুল কালাম জানান, শিশু দুটির পেটের অংশে জোড়া লাগানো। ইতি ও সিঁথীর মাথা, হাত-পা আলাদা হলেও চিকিৎসকরা জানিয়েছিলেন তাদের যকৃত ও হৃদপিন্ড একটি। বয়স বাড়ার পর তাদের আলাদা করার পরামর্শ দেন। কিন্তু সোমবার সকালে তাদের আকস্মিক মৃত্যু হয়। ইতি ও সিঁথীর খবরে শোকাবহ পরিবেশ তৈরী হয়।

 

— সভ্যতার আলো

 

 

 

Be the first to comment on "চলে গেলেন জোড়া লাগানো ইতি ও সিঁথী"

Leave a comment

Your email address will not be published.


*