মিরকাদিমে ইজতেমায় এখনো আসছে মুসল্লীগন

 

মাহবুব আলম জয় : মুন্সীগঞ্জের মিরকাদিমে ইজতেমা ময়দানে তাবলীগ জামাকে এখনো আসছে মুসল্লীগন। এতে জেলা ইজতেমায় বাড়ছে সাথী ভাইদের সংখ্যা। সংশ্লিষ্ট তথ্য থেকে জানা যায়  ১৯৬৭ সাল থেকে বিশ্ব ইজতেমা নিয়মিত অনুষ্ঠিত হচ্ছে। স্থান সংকুলান না হওয়ায় এবং মুসল্লিদের চাপ ও দুর্ভোগ কমাতে ২০১১ সাল থেকে দুই পর্বে ইজতেমা আয়োজন করা হচ্ছে।

বিশ্ব ইজতেমায় ভিড় কমানো এবং স্থানীয় পর্যায়ে দাওয়াতে তাবলিগের কাজকে গতিশীল করার লক্ষে কাকরাইল মারকাজের তত্ত্বাবধানে দেশব্যপি আঞ্চলিক ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। মুন্সীগঞ্জে আঞ্চলিক ইজতেমা সফল করতে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা নানানভাবে সহযোগিতা করছেন। অন্যন্য ভূমিকা রাখছে মিরকাদিম পৌর কর্তৃপক্ষ।  বিশেষ করে আইন-শৃঙ্খলা ব্যবস্থা, মেডিকেল টিম, ফায়ার সার্ভিস, সিসি ক্যামেরা ও বিদ্যুৎ সংযোগ স্থাপনে ভূমিকা রাখছেন জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন।  অন্যদিকে তাবলিগের সদস্যরা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে মাঠ, প্যান্ডেল, অস্থায়ী টয়লেট, অজুখানা ও গোসলের হাউজ তৈরির জন্য নিরলসভাবে কাজ করেছেন। সকলের শ্রমে সফল হয়ে উঠেছে এই মিলন মেলা।

শীতের সকালে ইজতেমা মাঠে মুসল্লিরা আসতে শুরু করেন। শহরের বিভিন্ন এলাকা ছাড়াও জেলা ও জেলার বাইরে থেকে ধর্মপ্রাণ মুসলমানরা মিরকাদিমে  ময়দানে জড়ো হয়েছেন। আখেরী মোনাজাত পর্যন্ত মুসল্লীদের সংখ্যা আরও অনেকটা বাড়বে বল ধানা করা হচ্ছে।

— সভ্যতার আলো

Be the first to comment on "মিরকাদিমে ইজতেমায় এখনো আসছে মুসল্লীগন"

Leave a comment

Your email address will not be published.


*